ঢাকা, ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার, ২০২৪ || ৪ আশ্বিন ১৪৩১
good-food
৭১

আমরা এখনই নির্বাচন চাই না: জি এম কাদের

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:১২ ৯ সেপ্টেম্বর ২০২৪  

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন,  আওয়ামী লীগ দেশে বৈষম্য সৃষ্টি করেছিল, তাদের শোষণ ও নির্যাতনের জন্যই পতন হয়েছে।  আগামীতে ভালো নির্বাচনের পর ভালো সরকার দেখতে চাই।  সেজন্য বর্তমান সরকারকে আমরা সময় দিতে রাজি আছি।

 

সোমবার (৯ সেপ্টেম্বর) দলের বনানী কার্যালয়ে জাতীয় ছাত্রসমাজ কেন্দ্রীয় কমিটির সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। কোনো রাজনৈতিক দলের আন্দোলনের মুখে আওয়ামী লীগের পতন হয়নি উল্লেখ করে জাপা চেয়ারম্যান বলেন, সরকারের পতন হয়েছে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার অন্দোলনের মুখে।

 

তিনি বলেন, মানুষের ধারণা ছিল, ছাত্ররা রাজনীতিতে আসতে চায় না। কেউই বুঝতে পারেনি, ছাত্ররা এতটাই রাজনীতি সচেতন। ছাত্ররা প্রমাণ করেছে, আমাদের চেয়ে বেশি রাজনীতি বোঝে। তাদের প্রধান শক্তি হচ্ছে একতা আর দ্বিতীয় শক্তি হচ্ছে জনগণের আস্থা। সেজন্যই ছাত্রদের ঐক্য ধরে রাখতে হবে এবং ক্ষমতা ও লোভ লালসার বাইরে থাকতে হবে।

 

আওয়ামী লীগ জাতীয় পার্টিকে নষ্ট করতে চেয়েছে এমন অভিযোগ করে তিনি বলেন, একইসঙ্গে আমাদের রাজনীতি করতেও বাঁধা দিয়েছে। আওয়ামী লীগ ও বিএনপি আমাদের দলের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে, সেই ষড়যন্ত্র এখনো চলছে।


আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে জি্এম কাদের বলেন, আমরা এখনই নির্বাচন চাই না।  ভালো নির্বাচনের পরে ভালো সরকার হয় না। ভালো নির্বাচনের পরে ভালো সরকার দেখতে চাই। যাদের জনগণের কাছে জবাবদিহিতা থাকবে। যারা ব্যক্তিগত ও দলীয় সম্পদ হিসেবে দেশকে ব্যবহার করবে না। প্রয়োজনীয় সংস্কার করতে হবে, সেজন্য বর্তমান সরকারকে আমরা সময় দিতে রাজি আছি।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর