ঢাকা, ২০ সেপ্টেম্বর শুক্রবার, ২০২৪ || ৪ আশ্বিন ১৪৩১
good-food
৩১

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:১৩ ১৮ সেপ্টেম্বর ২০২৪  

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ এবং অবসর ৬৫ বছর নির্ধারণের প্রস্তাব দিয়েছে ‘বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন (বিএএসএ)।

প্রস্তাব যাছাইবাছাইয়ের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে পাঠিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। চাকরি ও অবসরের বয়সের বিষয়টি নির্ধারণের সঙ্গে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্পৃক্ততা রয়েছে।

বিএএসএ মহাসচিব মুহাম্মদ মাহবুবুর রহমান চাকরিপ্রার্থীদের পক্ষে মন্ত্রিপরিষদ বিভাগে এ প্রস্তাব পাঠিয়েছেন।


মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জনপ্রশাসনে পাঠানো চিঠিতে বলা হয়েছে, উপর্যুক্ত বিষয়ে সরকারি চাকরিতে প্রবেশে ৩৫ বছর এবং অবসরের বয়সসীমা ৬৫ বছরে উন্নীতকরণের লক্ষ্যে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন থেকে প্রাপ্তপত্র এইসঙ্গে পাঠানো হলো। বর্ণিত বিষয়ের সঙ্গে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মপরিধি সম্পৃক্ততা থাকায় সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

 সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর নির্ধারণের জন্য গত কয়েক বছর ধরে দাবি জানিয়ে আসছেন চাকরিপ্রত্যাশীরা। গত সপ্তাহে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেন তারা।


একজন চাকরিপ্রার্থী বলেন, ‘আমরা গত ১৪ বছর ধরে এ দাবি জানিয়ে আসছি। কিন্তু আজও তার সমাধান পাইনি।’ তারা বিষয়টি সমাধানে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার দৃষ্টি কামনা করেন।