ঢাকা, ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার, ২০২৪ || ৪ আশ্বিন ১৪৩১
good-food
৩৯

জেনজি ফ্যাশনিস্তাদের সাজে নতুন ধারা

লাইফ টিভি 24

প্রকাশিত: ২১:৩১ ১৪ সেপ্টেম্বর ২০২৪  

মেকআপের ধারা সব সময়ই পরিবর্তনশীল। একটা সময় খুব চড়া সাজের চল ছিল। এ ক’দিন আবার অল্প প্রসাধনী ব্যবহার করে নো মেকআপ লুক খুব চলেছে। তবে জেনজিরা এখন মেকআপ নিয়ে পরীক্ষা–নিরীক্ষা করতে পছন্দ করে। শিমারি ফ্রস্টেড আইলিড থেকে উইংড আইলাইনার কিংবা বোল্ড ক্যাট আইয়ের সঙ্গে রেড টিন্ট, তাদের সাজের ধারায় চলছে সবই। পারফেক্ট পার্টি-রেডি লুকের জন্য দেখে নিতে পারেন বলিউড অভিনেত্রীদের আলোচিত কয়েকটি সাজ-

 

ডার্ক থিমড লুক 

খুব রঙচঙে আর চাকচিক্যময় সাজ যদি আপনার ভালো না লাগে, বরং নিজেকে একটু ব্যতিক্রম হিসেবে তুলে ধরতে চান, তাহলে আলিয়া ভাটের মতো ডার্ক থিমে সাজিয়ে নিতে পারেন। এ সাজে আপনার ফেস ফিচার অনেক শার্প লাগবে।

এ সাজে ফেস ফিচার অনেক শার্প লাগবে।এ সাজে ফেস ফিচার অনেক শার্প লাগবে

 

মসৃণ আর কোমল বেজের জন্য আপনার প্রিয় প্রাইমারটি দিয়ে সাজ শুরু করুন। এর ওপর থাকুক ডিউয়ি ফাউন্ডেশনের স্তর। চেহারার কিনারাগুলোতে ব্রোঞ্জারের মাধ্যমে কিছুটা কনট্যুর করে নিন। কালারফুল টাচের জন্য মুখে লাগান কমলা রঙের ব্লাশ। বাদামি অথবা ন্যুড শেডের লিপস্টিক দিয়ে সম্পন্ন করুন।

 

পার্টি-রেডি গ্ল্যাম লুক

‘বাওয়াল’ খ্যাত অভিনেত্রী জাহ্নবী কাপুর সব সময়ই তাঁর সাজের জন্য প্রশংসিত হয়ে থাকেন। পার্টি মেকআপের জন্য জাহ্নবীর রূপালি শাড়ি আর ফ্রস্টেড মেকআপের এই লুকটির এক ঝলক দেখতেই পারেন।

পার্টি মেকআপের জন্য জাহ্নবীর রূপালি শাড়ি আর ফ্রস্টেড মেকআপের এই লুকটি দেখতে পারেন পার্টি মেকআপের জন্য জাহ্নবীর রূপালি শাড়ি আর ফ্রস্টেড মেকআপের এই লুকটি দেখতে পারেন

 

র‍্যাডিয়েন্ট ফাউন্ডেশনের সাথে উপযোগী প্রাইমার বেছে নিন। শাইনি ভাইব আনতে আপনার প্রিয় হাইলাইটারের কথা একদম ভুলে যাবেন না। ফ্রস্টেড ট্রেন্ডের জন্য চোখে পরতে হবে মেটালিক আইশ্যাডো; বেছে নিন শাইনি সিলভার অথবা গোল্ড শেড। গ্লিটারি লিপ গ্লস বা ন্যুড লিপস্টিকে সাজ সম্পন্ন করুন। 

 

টকটকে লিপস্টিকে র‍্যাডিয়েন্ট লুক  

দীপিকা পাড়ুকোনের এই লুক নিয়ে কম চর্চা হয়নি। মেকআপের বেজ সব সময় চকচকে আর উজ্জ্বল রাখতে ভালোবাসেন এই বলিউড ডিভা। আর তাই ব্রাইডাল মেকআপের মতো সব ধরনের ত্বকের রঙের সাথে এটি মানিয়ে যায়। 

মেকআপের বেজ চকচকে আর উজ্জ্বল রাখতে ভালোবাসেন বলিউড ডিভামেকআপের বেজ চকচকে আর উজ্জ্বল রাখতে ভালোবাসেন বলিউড ডিভা

 

মসৃণ বেজের জন্য মেকআপের শুরুটা করুন মসৃণ একটি প্রাইমার দিয়ে। এরপর ত্বকের সঙ্গে মানানসই একটি গ্লোয়ি ফাউন্ডেশন ব্যবহার করুন। ব্লাশটা হালকা থাকবে, তবে শাইন আনার জন্য সিলভার-বেজড হাইলাইটার ব্যবহার করতে হবে। শেষে ঠোঁটটা আঁকুন আপনার প্রিয় টকটকে লাল লিপ লাইনার আর লিপস্টিক দিয়ে। আরও নাটকীয়তার জন্য পরতে পারেন ফলস আইল্যাশ। 

 

বোল্ড গথিক লুক

যারা কালো, ধূসর বা একটু অন্যরকম রঙগুলোতে স্টাইলিং করতে পছন্দ করেন, তাঁরা দেখে নিতে পারেন সোনম কাপুর আহুজার এই বোল্ড লুকটি। বর্তমানে গথিক অ্যাস্থেটিক লুক সবার পছন্দের মধ্যেই আস্তে আস্তে জায়গা করে নিচ্ছে।  

 এই লুকের ‘স্টার’ হলো কালো আইলাইনারএই লুকের ‘স্টার’ হলো কালো আইলাইনার

 

প্রাইমার তো নেবেনই, সঙ্গে যোগ হবে ব্লারিং ফাউন্ডেশন। গালের দুই পাশে, চিবুকের ওপরে থাকবে প্রচুর ব্রোঞ্জার আর পর্যাপ্ত পরিমাণ ব্লাশ। এই লুকের ‘স্টার’ হলো কালো আইলাইনার। আইলাইনারের স্ট্রোকগুলো এমন ঘন হবে যেন চোখের পাতার বেশিরভাগ অংশ ঢেকে যায়। স্মোকি টাচ আনতে নিপুণ হাতে একে ভালোভাবে মিশিয়ে নিন। বাদামি বা ব্রাউন শেডের লিপস্টিক বেছে নিলে বেশ লাগবে দেখতে। 

 

সাটল ন্যাচারাল লুক

আপনি কি মিনিমালিস্টিক মেকআপে নিজেকে তুলে ধরতে পছন্দ করেন? ফ্রেশ লুকের জন্য কারিনা কাপুর খানের এই সিম্পল পার্টি মেকআপটি অনুসরণ করতে পারেন।এই ধরনের সাজের বিশেষত্ব হলো, সাজের চেয়ে আউটফিট আর অনুষঙ্গে ফোকাস বেশি পড়বেএই ধরনের সাজের বিশেষত্ব হলো, সাজের চেয়ে আউটফিট আর অনুষঙ্গে ফোকাস বেশি পড়বে

 

একটি ভালোমানের স্কিন টিন্ট দিয়ে মেকআপ শুরু করুন। রঙের ছোঁয়া আনতে আপনার প্রিয় ব্লাশ অ্যাপ্লাই করে নিন। শাইন ফ্যাক্টরের জন্য সীমিত আকারে হাইলাইটার যোগ করুন। আইশ্যাডোটাও থাকবে হালকা রঙের, অবশ্যই থাকবে মাসকারা আর ন্যুড লিপস্টিক বা লিপ টিন্ট।

তথ্যসূত্র: পিংকভিলা