ঢাকা, ১৬ অক্টোবর বুধবার, ২০২৪ || ১ কার্তিক ১৪৩১
good-food
২৪

টাকার জন্য সংসারে অশান্তি হলে যা করবেন

লাইফ টিভি 24

প্রকাশিত: ০৩:৪৪ ১৬ অক্টোবর ২০২৪  

দাম্পত্য জীবনে টাকা-পয়সা নিয়ে ঝগড়া হওয়া অস্বাভাবিক বিষয় নয়। সবার জীবনেই অর্থের গুরুত্ব বেড়েছে। প্রত্যেকেরই চাহিদা অনেক। চাহিদা মেটাতে ততটা রোজগারও করা আবশ্যক। 

 

যদিও বিয়ের প্রথমদিকে এ বিষয়ে তেমন কোনো সমস্যা দেখা দেয় না। তবে সংসারের চাপ বাড়তে থাকলে দেখা দেয় দাম্পত্যে নানা সমস্যা। তাই সংসার টিকিয়ে রাখতে ও দাম্পত্য কলহ থেকে বাঁচতে সবাইকে এ বিষয়ে সতর্ক থাকতে হবে। 

 

কয়েকটি বিষয় মাথায় রাখলে আপনি দাম্পত্যে টাকা-পয়সা নিয়ে অশান্তি এড়াতে পারবেন- অতিরিক্ত খরচ করা মোটেও ঠিক নয়। যদি আপনার স্ত্রী এসব বিষয়ে লাগাম টানতে বলেন তাহলে তার কথা শুনুন। যদি তাকে গ্রাহ্য না করেন তখন ঝগড়া হওয়াটা স্বাভাবিক।

 

অনেকেই আছেন, যারা স্ত্রীকে লুকিয়ে বিভিন্নভাবে টাকা খরচ করেন। তবে যখন সঙ্গী এ বিষয়ে জানতে পারেন তখনই দেখা দেয় অশান্তি। এক্ষেত্রে কিছুটা হলেও আপনি সঙ্গীর বিশ্বাস ভেঙেছেন। তাই স্ত্রীকে জানিয়ে খরচ করুন।

 

স্ত্রীর কাছ থেকেও অনেকে টাকা ধার নেন। প্রয়োজনে আপনি ধার নিতেই পারেন। তবে সেটা যদি আর ফিরিয়ে না দেন তখন কলহ দেখা দিতে পারে। তাই কথা দিয়ে কথা রাখতে শিখুন। আর্থিক বিষয়ে দুজনেই স্বচ্ছ থাকুন, তাহলে অশান্তি কমে যাবে।