ঢাকা, ১৬ অক্টোবর বুধবার, ২০২৪ || ১ কার্তিক ১৪৩১
good-food
৪৮

ড. ইউনূসের বিরুদ্ধে অবৈধভাবে ক্ষমতা দখল ও হত্যার অভিযোগ আ. লীগের

লাইফ টিভি 24

প্রকাশিত: ০৪:৫৩ ৫ অক্টোবর ২০২৪  

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সারাদেশে এক অকল্পনীয় দুঃশাসন চলছে। দেশের বিভিন্ন স্থানে চলছে চাঁদাবাজির মহোৎসব। দেশের প্রায় প্রতিটি উপজেলায় আওয়ামী লীগের নেতা কর্মীদের ওপর বিএনপি ও তাদের মিত্রদের অত্যাচার নির্যাতন চলছে। পাশাপাশি এখন নতুন করে যুক্ত হয়েছে মিথ্যা মামলায় গ্রেফতার। ১৫ বছরের কিশোর থেকে ৯০ বছরের বৃদ্ধ আওয়ামী লীগের কোনো নেতাকর্মী রেহাই পাচ্ছে না গ্রেফতার থেকে। 

 

শুক্রবার (৪ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

 

নানক বলেন, আমরা অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, দেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীদের গলা কেটে হত্যা করা হচ্ছে। আওয়ামী লীগের নেতা কর্মীদের খুন, বাসাবাড়িতে, ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট, অগ্নিসংযোগ করছে বিএনপি ও তার মিত্ররা। বাংলাদেশের বিভিন্ন এলাকায় একের পর এক ঘটনা ঘটে যাচ্ছে। কিন্তু অপরাধীদের বিরুদ্ধে কোনো মামলা হচ্ছে না। গ্রেপ্তার করা হচ্ছে না। আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।  

 

তিনি বলেন, ড. ইউনূস অবৈধভাবে ক্ষমতা দখল করে হত্যা, অগ্নিসংযোগ, লুটপাট শুরু করেছে। সাধারণ মানুষের জীবনের শান্তি, স্বস্তি কেড়ে নিয়েছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য আকাশছোঁয়া। সেদিকে নজর না দিয়ে আওয়ামী লীগ নিধনে নেমেছে অবৈধ সরকার। এছাড়া আসন্ন দূর্গাপূজার মূর্তি ভাঙচুর করে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিচ্ছে। থানা লুটপাটকারী ও অবৈধ অস্ত্রধারীদের ধরা হচ্ছে না। গ্রেপ্তারও করা হচ্ছে না। এই জঙ্গি সন্ত্রাসী খুনিদেরকে অবাধে সাধারণ মানুষ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের খুন করতে একরকম সুযোগ করে দেয়া হয়েছে। 

 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আরো বলেন, আমি সব নৃশংস ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। এই জঘন্য অপরাধীদের মদত যারা দিচ্ছে তাদের বিচার একদিন বাংলার মাটিতে হবেই। ইনশাআল্লাহ। 

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর