ঢাকা, ১৮ অক্টোবর শুক্রবার, ২০২৪ || ৩ কার্তিক ১৪৩১
good-food
২২

তাসকিনের বিশাল লাফ, এগিয়েছেন হৃদয়ও

লাইফ টিভি 24

প্রকাশিত: ০৪:১৩ ১৭ অক্টোবর ২০২৪  

ভারত সফরে বাংলাদেশের দলীয় প্রাপ্তির খাতা শূন্য। তবে ব্যক্তিগত নৈপুণ্যের জোরে আইসিসি র‌্যাংকিংয়ে এগিয়েছেন পেসার তাসকিন আহমেদ ও ব্যাটার তাওহিদ হৃদয়। 

 

বুধবার (১৬ অক্টোবর) প্রকাশিত আইসিসির হালনাগাদ র‌্যাংকিংয়ে তাসকিন, হৃদয় ছাড়াও টি-টোয়েন্টিতে উন্নতি হয়েছে লিটন দাস, মোস্তাফিজুর রহমান, তানজিদ হাসানেরও। অন্যদিকে দুঃসংবাদ পেয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, অলরাউন্ডার রিশাদ হোসেন।

 

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দিল্লিতে দুর্দান্ত বোলিং করেন তাসকিন। ভারতের রানোৎসবের মাঝেও ৪ ওভারে খরচ করেন মোটে ১৬ রান, তুলে নেন ২ উইকেট। এই পারফরম্যান্সের সুবাদে ১১ ধাপ এগিয়ে ১৯ নম্বরে উঠেছেন এই অভিজ্ঞ পেসার।

 

এদিকে সিরিজের তিন ম্যাচে ৪ উইকেট নেওয়া মুস্তাফিজ এক ধাপ এগিয়ে এখন ১৫ নম্বরে। দেশের বোলারদের মধ্যে তিনিই সবার ওপরে। শেষ দুই ম্যাচে ৫ উইকেট শিকার করে সাত ধাপ এগিয়ে ৬১ নম্বরে উঠেছেন তানজিম সাকিব। ভারত সিরিজে খরুচে বোলিং করে ১২ ধাপ পিছিয়ে ৩৭ নম্বরে নেমে গেছেন লেগ স্পিনার রিশাদ।

 

এদিকে হায়দরাবাদে সিরিজের শেষ ম্যাচে ভারত রেকর্ড ২৯৭ রান তোলে। রান তাড়ায় বাংলাদেশ সফল না হলেও ক্যারিয়ারসেরা ৪২ বলে ৬৩ রানের ইনিংস খেলেন হৃদয়। এই ইনিংসের সুবাদে ২৭ নম্বরে উঠেছেন তিনি। এছাড়া দুই ধাপ এগিয়ে ৪০ নম্বরে লিটন। অধিনায়ক শান্ত তিন ধাপ পিছিয়ে এখন ৪৯ নম্বরে।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর