ঢাকা, ১৬ অক্টোবর বুধবার, ২০২৪ || ১ কার্তিক ১৪৩১
good-food
৬১

পরীমনির ‘প্রীতিলতা’র বাকি শুটিং কবে কোথায়?

লাইফ টিভি 24

প্রকাশিত: ১১:১৩ ২৮ সেপ্টেম্বর ২০২৪  

ব্রিটিশবিরোধী আন্দোলনের প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে ‘প্রীতিলতা’ সিনেমার বন্ধ হয়ে যাওয়া শুটিং আলোর মুখ দেখতে চলেছে তিন বছর পর। সিনেমায় প্রীতিলতা হয়েছেন ঢাকাই সিনেমার অভিনেত্রী শামসুন্নাহার স্মৃতি পরীমনি। এই সিনেমায় পরীমনির লুক সামনে এসেছিল ২০২১ সালে।

 

ওই সময় শুটিংয়ের কাজে বেশ গতিও ছিল। কিন্তু এর মধ্যে পরীমনির মাতৃত্বকালীন বিরতির জন্য শুটিং বন্ধ রাখতে হয় পরিচালক রাশিদ পলাশকে। পলাশ গ্লিটজকে বলেন, "আমাদের সিনেমার একটা অংশের শুটিং শেষ হয়েছে, কিছু অংশের শুটিং বাকি আছে। পরীমনি মা হওয়ার কারণে একটা গ্যাপ তৈরি হয়। কাজ শুরু করতে পরীমনির একটা প্রস্তুতির প্রয়োজন ছিল, যেহেতু মা হওয়ার পর সব মেয়েরই একটা পরিবর্তন হয়। এখন মনে হচ্ছে পরীমনি আগের অবস্থায় ফিরে এসেছেন, তাই আশা করছি বছরের শেষে ডিসেম্বরে শুটিং শুরু করতে পারব।"

 

পলাশ বলেছেন, শুটিংয় স্পটে লাইট-ক্যামেরা চালাতে তিনি প্রস্তুতি সেরে নিয়েছেন। এখন দৃশ্যধারণের বাকি কাজটি করা হবে চট্টগ্রামের কয়েকটি লোকেশনে। ‘প্রীতিলতা’র চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন গোলাম রাব্বানী। সিনেমাটি প্রযোজনা করেছে ইউফরসি ।

 

আরো অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, রাজু খান, আফরিনা বুলবুল, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপাসহ অনেকে। চট্টগ্রামের স্থানীয় কয়েকজন শিল্পী এতে কাজ করবেন বলে জানিয়েছেন পলাশ। প্রযোজনা প্রতিষ্ঠান থেকে অডিশন নিয়ে চট্টগ্রামের শিল্পীদের চূড়ান্ত করা হয়েছে।

 

এই সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের শিল্পী কবীর সুমন। প্রীতিলতা ওয়াদ্দেদার ১৯১১ সালের ৫ মে পটিয়া উপজেলার ধলঘাট গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৩২ সালের ২৪ সেপ্টেম্বর পাহাড়তলি ‘ইউরোপিয়ান ক্লাবে’ হামলা শেষে আহত প্রীতিলতা ব্রিটিশ সেনাদের হাতে গ্রেপ্তার এড়াতে নিজের কাছে রাখা ‘পটাশিয়াম সায়ানাইড’ খেয়ে করে আত্মাহুতি দেন।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর