ঢাকা, ১৬ অক্টোবর বুধবার, ২০২৪ || ১ কার্তিক ১৪৩১
good-food
১২৫

সাংবাদিক সাঈদ খানের মুক্তির দাবিতে মানববন্ধন

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:২৯ ৪ আগস্ট ২০২৪  

কোটা বিরোধী আন্দোলনে নিহত সাংবাদিকদের ক্ষতিপূরণ এবং মিথ্যা মামলায় আটক সাংবাদিক সাঈদ খানের মুক্তির দাবিতে মানব বন্ধন করেছে সাংবাদিক সমাজ। রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটি চত্বরে আয়োজিত মানব বন্ধন কর্মসূচিতে তাকে অবিলম্বে মুক্তির দাবি  জানানো হয়। 

 

মানব বন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, মাঠে কাজ করতে গিয়ে সাংবাদিকরা হয়রানি নির্যাতন হামলার শিকার হচ্ছেন। চলমান কোটা বিরোধী আন্দোলন কর্মসূচি চলাকালে মেহেদী হাসানসহ ৪জন নিহত হয়েছেন। এজন্য নিহত সাংবাদিকদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। 

 

একইসাথে বক্তারা দি এশিয়ার মিরর এর সাংবাদিক সাঈদ খানকে গ্রেফতার করে মেট্রোরেল পোড়ানোর মিথ্যা মামলা দেয়ার তীব্র নিন্দা জানান। তারা বলেন সাঈদ ঘটনার দিন ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে অবস্থান করে নিউজ করেছে। কিন্তু তাকে রাতে গ্রেফতার করে  মিথ্যা মামলা দিয়ে রিমান্ডে নিয়ে অমানবিক নির্যাতন করেছে। 

 

এসময় সাঈদ খানের স্ত্রী সাজিদা আক্তার ইতি বলেন, পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি। তার দুই সন্তানকে অপরিসিম মানসিক যন্ত্রণা অসহায় অবস্থায় আছি। তিনি তার স্বামীকে মুক্তি দেয়ার দাবি জানান।

 

মানব বন্ধনে সাংবাদিক ফয়েজ আহমেদ, জসিম উদ্দিন, বশীর আহমেদ, তাপসী রাবেয়া আখি, তৌহিদুল ইসলাম মিন্টু, গোলাম সামদানি, আতিকুর রহমান, মশিউর রহমান, সিনিয়র সাংবাদিক মান্নান মারুফ, আবু সালেহ আকন এবং এম আব্দুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।  

সিটিজেন জার্নালিজম বিভাগের পাঠকপ্রিয় খবর