ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১
good-food
৬৯

অন্তর্বর্তী সরকারে উপদেষ্টাদের দপ্তর পুনর্বণ্টন

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:২৭ ২৭ আগস্ট ২০২৪  

অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টাদের মধ্যে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে। মঙ্গলবার (২৭ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনে দেখা গেছে, প্রধান উপদেষ্টা ড. মুহামদ ইউনূস ছয়টি মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব পালন করবেন।

 

দপ্তরগুলো হলো, মন্ত্রিপরিষদ বিভাগ;  প্রতিরক্ষা মন্ত্রণালয়;  সশস্ত্র বাহিনী বিভাগ;  খাদ্য মন্ত্রণালয়;  জনপ্রশাসন মন্ত্রণালয় এবং  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। অন্যদিকে নতুন করে আরও একটি করে মন্ত্রণালয় পেয়েছেন উপদেষ্টা সালেহ উদ্দিন আহমেদ, হাসান আরিফ, বিগ্রেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন এবং শারমীন এস মুরশিদ।

 

উপদেষ্টা সালেহ উদ্দিন আহমেদ পেয়েছেন– অর্থ মন্ত্রণালয়; বাণিজ্য মন্ত্রণালয়; বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়। উপদেষ্টা হাসান আরিফ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সঙ্গে নতুন করে ভূমি মন্ত্রণালয় যুক্ত হয়েছে। বিগ্রেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সঙ্গে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্ব সামলাবেন। সমাজকল্যাণ মন্ত্রণালয় উপদেষ্টা শারমীন এস মুরশিদ নতুন করে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় পেয়েছেন।
 

বাংলাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর