ঢাকা, ০৮ সেপ্টেম্বর রোববার, ২০২৪ || ২৪ ভাদ্র ১৪৩১
good-food
১৪৭

কোটাবিরোধীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৬:৫৩ ১৫ জুলাই ২০২৪  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ হয়েছে। সোমবার (১৫ জুলাই) বিকেল ৩টায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আন্দোলনরত ৭০জন  শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 

 

বিকেল ৩টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা মিছিল নিয়ে বিজয় একাত্তর হলের সামনে জড়ো হন। এক পর্যায়ে রাজু ভাস্কর্যের সামনে কোটা বিরোধী শিক্ষার্থীরা অবস্থান নেন।  এসময় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে ছাত্রলীগের কর্মীরা হেলমেট ও রড হাতে শিক্ষার্থীর ওপর হামলা করেন। বিশ্ববিদ্যালয় এলাকাজুড়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

 

স্বাধীনতাকে কটাক্ষ, একাত্তরের ঘৃণিত গণহত্যাকারী রাজাকারদের প্রতি সাফাই এবং আন্দোলনের নামে অস্থিতিশীল পরিবেশ তৈরির প্রতিবাদে সমাবেশ করার ঘোষণা দিয়েছে ছাত্রলীগ।

 

বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যদের পাদদেশে তাদের এই সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে রাজু ভাস্কর্য এলাকায় আগে থেকেই অবস্থান নিয়েছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। পরে বিকেল সাড়ে চারটার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের হটিয়ে রাজু ভাস্কর্য চত্বরে সমাবেশ করে ছাত্রলীগ।