ঢাকা, ০৮ সেপ্টেম্বর রোববার, ২০২৪ || ২৪ ভাদ্র ১৪৩১
good-food
১০০

কোটাবিরোধীদের আন্দোলনে উত্তাল শাহবাগ

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:২৪ ১২ জুলাই ২০২৪  

প্রশাসন ও পুলিশের হুমকি উপেক্ষা করে আবারও রাজপথে নেমেছেন শিক্ষার্থীরা। শুক্রবার ছুটির দিনেও কোটাবিরোধীদের আন্দোলনে  উত্তাল শাহবাগ।


সব গ্রেডে অযৌক্তিক এবং বৈষম্যমূলক কোটা বাতিল করে সংবিধানে উল্লিখিত অনগ্রসর গোষ্ঠীর জন্য কোটাকে ন্যূনতম মাত্রায় এনে সংসদে আইন পাস করে কোটাপদ্ধতিকে সংস্কার করার দাবিতে সারা দেশে চলা আন্দোলন কর্মসূচিতে বিনা উস্কানিতে হামলা ও বাধা দেওয়ার প্রতিবাদ, জড়িতদের বিচার  দাবিতে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশ চলছে।

 

শুক্রবার (১২ জুলাই) বিকেল পৌনে ৫টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বিভিন্ন হলের শিক্ষার্থীরা জড়ো হয়ে বিশাল মিছিল নিয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো প্রদক্ষিণ করে তা শাহবাগে অবস্থান নেন।  সেখানে শাহবাগ অবরোধ করে সমাবেশ করেন তারা।

 

বৈষম্যবিরোধী আন্দোলনের সহসমন্বয়ক আব্দুল্লাহ সালেহীন অয়ন বলেন, বৃহস্পতিবার সারা দেশে আন্দোলনরতদের ওপর হামলার প্রতিবাদে মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশ চলছে। সমন্বয়ক প্যানেল পরামর্শ করে নতুন কর্মসূচি ঘোষণা করবে।

 

বৈষম্যবিরোধী আন্দোলনের সহসমন্বয়ক আব্দুল্লাহ সালেহীন অয়ন বলেন, সংসদ থেকে কোটার বিষয়ে সিদ্ধান্ত আসার আগ পর্যন্ত আমরা রাজপথ ছাড়ব না। শুক্রবার বিকেল সাড়ে ৪টায় সারা দেশে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর বিনা উস্কানিতে হামলা ও এর সঙ্গে জড়িতদের বিচার দাবিতে এবং এক দফা দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।