ঢাকা, ২২ অক্টোবর মঙ্গলবার, ২০২৪ || ৭ কার্তিক ১৪৩১
good-food
৯৭

কোনো দলের ক্ষমতার আকাঙ্ক্ষা চরিতার্থ করার জন্য গণঅভ্যুত্থান নয়

লাইফ টিভি 24

প্রকাশিত: ০৩:৪৮ ৮ আগস্ট ২০২৪  

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ বলেছেন, গণঅভ্যুত্থানে গঠিত অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব হবে ছাত্র নাগরিকের আশা-আকাঙ্ক্ষার বাস্তবায়ন করা। বুধবার (৭ আগস্ট) হোয়াটসঅ্যাপে পাঠানো এক বার্তায় তিনি এ কথা বলেন।

 

আসিফ মাহমুদ বলেন, বাংলাদেশ রাষ্ট্রকে মেরামত করে ফ্যাসিবাদী ব্যবস্থার বিলোপ সাধন করার জন্য ছাত্র-জনতার এই গণঅভ্যুত্থান সংঘটিত হয়েছে। কোনো নির্দিষ্ট দল কিংবা গোষ্ঠীর ক্ষমতার আকাঙক্ষা চরিতার্থ করার জন্য নয়।

 

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, প্রস্তাবিত অন্তর্বর্তীকালীন সরকার প্রতিষ্ঠা এবং দাবি অনুযায়ী, রাষ্ট্র মেরামত না হওয়া পর্যন্ত ছাত্র-জনতা সতর্ক ও সজাগ আছে এবং থাকবে।

 

সমন্বয়ক বলেন, যেকোনো ধরনের সাম্প্রদায়িক উস্কানি, জনগণের সম্পত্তির ক্ষতি সাধন এবং বিশৃঙ্খলা প্রতিহত করতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সংগঠিত আছে। জনগণের সঙ্গে থেকে কাজ করে যাচ্ছে।

 

এর আগে মঙ্গলবার (৭ আগস্ট) বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের নাম প্রস্তাব করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ১৩ সদস্যের দল। তাতে রাষ্ট্রপতি সম্মতি দিয়েছেন।

 

একইসঙ্গে ড. ইউনূসও এ প্রস্তাবে রাজী হয়েছেন। সেই দায়িত্ব নিতে ইতোমধ্যে ফ্রান্সের রাজধানী প্যারিস থেকে দেশের উদ্দেশে রওনা দিয়েছেন তিনি। বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে হজরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করবেন তিনি। পরে রাতে তার নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকারের শপথ অনুষ্ঠান হবে।