ঢাকা, ০৮ সেপ্টেম্বর রোববার, ২০২৪ || ২৪ ভাদ্র ১৪৩১
good-food
৭৭

টাইব্রেকারে ইকুয়েডরকে হারিয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৬:৫৮ ৫ জুলাই ২০২৪  

দলের প্রয়োজনীয় মুহূর্তে আবারও জ্বলে উঠলেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস।  প্রতিপক্ষে দুই দুটি পেনাল্টি শট রুখে দিলেন। বলা যায় তার বীরত্বেই টাইব্রেকারে ইকুয়েডরকে পরাজিত করে কোপা আমেরিকার সেমিফাইনালে উঠে গেল আর্জেন্টিনা।

 

টেক্সাসের এনআরজি স্টেডিয়ামে বাংলাদেশ সময় শুক্রবার সকালে কোয়ার্টার ফাইনালের ম্যাচটি নির্ধারিত সময়ে শেষ হয় ১-১ সমতায়। পরে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে জিতে শেষ চার নিশ্চিত করে আর্জেন্টিনা। ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডারের গোলের সুবাদে এগিয়ে থেকে বিরতিতে যায় কোপার বর্তমান চ্যাম্পিয়নরা।

 

দ্বিতীয়ার্ধে নিজেদের রক্ষণ সামলাতেই ব্যস্ত ছিল আর্জেন্টিনা। চাপ ধরে রেখে ফল পেয়ে যায় ইকুয়েডর। শেষ সময়ে ম্যাচের যোগ করা সময়ের প্রথম মিনিটে গোল করে স্কোরবোর্ডে সমতা টানেন কেভিন রদ্রিগেস।

 

নির্ধারিত সময়ের পরই তাই ম্যাচ গড়ায় টাইব্রেকরে। শুরুতে আর্জেন্টিনাকে হতাশ করেন মেসি। তার পানেনকা ক্রসবারে লেগে প্রতিহত হয়। ইকুয়েডরের হয়ে দুটি পেনাল্টি মিস করেন আনহেল মিনা ও অলেন মিন্দা। আলভারেসের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। পরে ম্যাক অ্যালিস্টার ব্যবধান করেন ২-০। ইকুয়েডরের হয়ে ব্যবধান কমান জন ইয়েবোয়া।

 

গনসালো মনতিয়েল আবার আর্জেন্টিনাকে ৩-১ ব্যবধানে এগিয়ে নেওয়ার পর ইকুয়েদরের হয়ে ব্যবধান কমান জর্দি কেইসেদো। এরপর অতামেন্দির সফল স্পটকিকে শেষ পর্যন্ত শঙ্কা উড়িয়ে শেষ চারে উঠে যায় আর্জেন্টিনা। শেষ চারে আর্জেন্টিনার প্রতিপক্ষ কানাডা ও ভেনেজুয়েলার মধ্যে বিজয়ী দল।