ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১
good-food
৮২

ড. ইউনূসের অন্তর্বর্তী সরকারকে শুভেচ্ছা জানালেন মোদি

লাইফ টিভি 24

প্রকাশিত: ০২:৩৬ ৯ আগস্ট ২০২৪  

শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্ব অন্তর্বর্তীকালীন সরকার শপথ নিয়েছে। ডক্টর মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে গঠিত এই সরকারকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

মাইক্রো ব্লগিং সাইট এক্সে নতুন প্রধান উপদেষ্টা ইউনূসের উদ্দেশে মোদি বলেছেন, ‌‘নতুন দায়িত্ব গ্রহণ করা প্রফেসর ইউনূসের প্রতি আমার শুভেচ্ছা। আমরা আশা করি (বাংলাদেশে) স্থিতিশীলতা ফিরবে, হিন্দু ধর্মাবলম্বীসহ সকল সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত হবে।‌‘

 

তিনি আরো বলেছেন, ভারত-বাংলাদেশের সঙ্গে কাজ করার প্রতিশ্রুতি, উভয় দেশের নাগরিকের শান্তি, নিরাপত্তা ও উন্নয়নের আকাঙ্ক্ষার প্রতি বদ্ধপরিকর।

 

জুলাইতে সরকারি চাকরিতে থাকা কোটা নিয়ে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শুরু হয় এ আন্দোলন। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার ছাত্রলীগ এবং পুলিশ বাহিনীকে দিয়ে এটি দমন করার চেষ্টা চালায়। এ আন্দোলনে নিহত হয় সাধারণ শিক্ষার্থীসহ শতাধিক মানুষ।

 

এ হত্যাকাণ্ডের বিচারের দাবিতে আন্দোলন আরো জোরদার হয়। বিচারের আশ্বাস দিলেও সরকারের কর্মকাণ্ডে অখুশি হয়ে শিক্ষার্থীরা শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবি তোলে। অবশেষে ছাত্র ও জনতার চাপে শেখ হাসিনা দেশ ছেড়ে পালাতে বাধ্য হন।

 

তবে এর আগেই ঝরে যায় শত শত তরুণ ও নবীণের প্রাণ। জনতার রোষের মুখে হাসিনা যেদিন ক্ষমতা ছাড়েন সেদিনও প্রাণ যায় আরো শতাধিক মানুষের।

বিশ্ব বিভাগের পাঠকপ্রিয় খবর