ঢাকা, ১৮ অক্টোবর শুক্রবার, ২০২৪ || ৩ কার্তিক ১৪৩১
good-food
১৩

দীঘির বিয়ে দেখা যাবে সিনেমা হলে

লাইফ টিভি 24

প্রকাশিত: ০৪:২১ ১৭ অক্টোবর ২০২৪  

চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘি গত জুলাইয়ে ফেসবুকে একটি বিয়ের কার্ড পোস্ট করেন। কার্ডটির একটি অংশে লেহেঙ্গা পরা তার একটি ছবি আর বাকি অংশ তিনি ঢেকে রাখেন হাত দিয়ে। এরপর গুঞ্জন শুরু হয় বিয়ে করছেন দীঘি। কয়েক দিন পর ‘থার্টি সিক্স টুয়েন্টি ফোর থার্টি সিক্স’ ওয়েব ফিল্মের পোস্টার শেয়ার করে দীঘি জানান, বিয়েটা তার নয়, এ সিনেমায় তার অভিনীত চরিত্র প্রিয়ন্তীর। 

 

১৮ জুলাই ওটিটি প্ল্যাটফরম চরকিতে মুক্তি পাওয়ার কথা থাকলেও অস্থিতিশীল পরিস্থিতির কারণে সেই সিদ্ধান্ত থেকে সরে আসে কর্তৃপক্ষ। অবশেষে মুক্তি পাচ্ছে থার্টি সিক্স টুয়েন্টি ফোর থার্টি সিক্স। তবে ওটিটিতে নয় প্রিয়ন্তীর বিয়ে দেখা যাবে প্রেক্ষাগৃহে। ইতিমধ্যে চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ডে জমা পড়েছে সিনেমাটি।

 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় থেকে সিনেমায় স্থবিরতা বিরাজ করছে। অন্তর্বর্তী সরকারের দুই মাস হয়ে গেলেও এখনো সিনেমা মুক্তির সাহস করতে পারছেন না নির্মাতা-প্রযোজকেরা। প্রেক্ষাগৃহ সচল করতেই থার্টি সিক্স টুয়েন্টি ফোর থার্টি সিক্স হলে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে চরকি। 

 

চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘রাজনৈতিক পালাবদলের পর যখন কনটেন্ট মুক্তির কথা কেউ ভাবছিলেন না, তখন ওয়েব ফিল্ম মুক্তির সাহসটা দেখায় চরকি। এবারের পরিকল্পনা আরেকটু বড়। দীর্ঘদিন ধরে প্রেক্ষাগৃহ স্থবির হয়ে আছে। নতুন সিনেমা থাকলেও তা মুক্তি দিতে অনেকেই করছেন নানান হিসাব-নিকাশ। আমাদের বিশ্বাস, চরকির এই পদক্ষেপ অনেক প্রযোজককে সিনেমা মুক্তি দিতে উৎসাহিত করবে এবং দর্শকও প্রেক্ষাগৃহে ফিরবে।’

 

এটি চরকির ‘মিনিস্ট্রি অব লাভ’ প্রজেক্টের পঞ্চম সিনেমা। এ প্রজেক্টে ১২ জন নির্মাতা ১২টি ভালোবাসার গল্প নিয়ে ১২টি অরিজিনাল ফিল্ম বানাচ্ছেন। পুরো প্রজেক্টের সার্বিক তত্ত্বাবধানে আছেন মোস্তফা সরয়ার ফারুকী।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর