ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১
good-food
৫৫

দেশ ছাড়ার আগে-পরে মা কোনো বিবৃতি দেননি: জয়

লাইফ টিভি 24

প্রকাশিত: ১২:৫৩ ১২ আগস্ট ২০২৪  

কয়েক সপ্তাহের কোটা সংস্কার আন্দোলন এবং এরপর গণবিক্ষোভের মুখে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। ক্ষমতাচ্যুতির পর প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রসহ বিদেশি শক্তিগুলোর হাত রয়েছে দায়ী করে তিনি বক্তব্য দিয়েছেন বলে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা ঠিক নয় বলে জানিয়েছেন তার ছেলে সজীব ওয়াজেদ জয়।

 

রোববার (১১ আগস্ট) রাতে নিজের ভেরিফায়েড এক্স অ্যাকাউন্টে দেয়া বার্তায় তিনি এসব কথা জানান।

 

জয় লিখেছেন, আমার মায়ের পদত্যাগের বিষয়ে একটি বিবৃতি এক সংবাদপত্রে প্রকাশ করা হয়েছে, যা পুরোপুরি মিথ্যা ও বানোয়াট। আমি একটু আগে তার (শেখ হাসিনা) সঙ্গে কথা বলে নিশ্চিত হয়েছি। তিনি ঢাকা ছাড়ার আগে বা ঢাকা ছাড়ার পরে এ পর্যন্ত কোনো বিবৃতি দেননি।

 

রোববার ভারতীয় সংবাদমাধ্যম দ্য প্রিন্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। এর বরাতে বাংলাদেশি গণমাধ্যমগুলোও প্রতিবেদন প্রকাশ করে।

 

প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশে রাজনৈতিক সংকটের পেছনে ‘বিদেশি শক্তির হাত’ আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে বলে ভারত সরকারের পক্ষ থেকে ঘোষণা দেয়ার কয়েকদিনের মধ্যে তার ক্ষমতাচ্যুতির জন্য বিদেশি রাষ্ট্রের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন শেখ হাসিনা।

 

তিনি বলেন, ‘আমি যদি যুক্তরাষ্ট্রের কাছে সেন্টমার্টিন ও বঙ্গোপসাগর ছেড়ে দিতাম, তাহলে ক্ষমতায় থাকতে পারতাম।’

 

পদত্যাগের বিষয়ে শেখ হাসিনা বলেন, ‘লাশের মিছিল যাতে দেখতে না হয়, সেজন্য আমি পদত্যাগ করেছি। তারা (ছাত্রদের) লাশের ওপর দিয়ে ক্ষমতায় আসতে চেয়েছিল; আমি তা হতে দেইনি। আজ যদি আমি দেশে থাকতাম তাহলে আরও প্রাণহানি হতো, দেশের আরও সম্পদ ধ্বংস হতো।’

বাংলাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর