ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১
good-food
১০৩

দেশ না ছেড়ে সম্প্রীতি রক্ষার অঙ্গীকার সনাতন ধর্মাবলম্বীদের

লাইফ টিভি 24

প্রকাশিত: ০১:৫২ ১১ আগস্ট ২০২৪  

দেশের বিদ্যমান পরিস্থিতিতে গুজবে কান না দিয়ে, দেশ না ছেড়ে সম্প্রীতি রক্ষার অঙ্গীকার করেছেন সনাতন ধর্মাবলম্বীরা। শনিবার (১০ আগস্ট) বিকেলে পঞ্চগড়ের বোদা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এক সম্প্রীতি সমাবেশে তারা এ অঙ্গীকার করেন।

 

আওয়ামী লীগ সরকারের পতনের পর দেশে উদ্ভূত নৈরাজ্যকর পরিস্থিতিতে শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট পঞ্চগড় জেলা শাখার উদ্যোগে এ সম্প্রীতি সমাবেশ হয়।

 

সমাবেশে বোদা এবং দেবীগঞ্জ দুই উপজেলার পাঁচ শতাধিক হিন্দু সম্প্রদায়ের লোকজন অংশ নেন। অনুষ্ঠানে বিএনপির কেন্দ্রীয় পল্লী উন্নয়নবিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন আজাদের সঙ্গে হিন্দু ধর্মাবলম্বীরা এ অঙ্গীকার করেন।

 

দেশ না ছেড়ে সম্প্রীতি রক্ষার অঙ্গীকার সনাতন ধর্মাবলম্বীদেরকল্যাণ ফ্রন্টের পঞ্চগড় শাখার আহ্বায়ক প্রেমাশিষ কুমার রায়ের সভাপতিত্বে সম্প্রীতি সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় চেয়ারম্যান বিজন কান্তি সরকার, মহাসচিব তরুণ দে, বিএনপি নেতা ও সাবেক পৌর মেয়র মো. তৌহিদুল ইসলামসহ দুই উপজেলার সনাতন ধর্মাবলম্বী নেতারা বক্তব্য রাখেন।

 

সমাবেশে বক্তারা বলেন- এই দেশে আমাদের জন্ম, আমাদের বাপ-দাদার জন্ম। আমরা এই দেশ ছেড়ে কখনই কোথাও যাব না। এসময় সম্প্রীতি রক্ষার মাধ্যমে দেশ গড়ার অঙ্গীকার করেন তারা।

 

এর আগে বিকেল ৩টা থেকে বোদা উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বোদা এবং দেবীগঞ্জ উপজেলার ২০টি ইউনিয়ন থেকে সনাতন ধর্মাবলম্বীরা এসে জড়ো হতে শুরু করেন। পরে হিন্দু ধর্মাবলম্বী ও বিএনপির নেতাকর্মীদের অংশগ্রহণে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন পূর্ণ হয়ে যায়।