ঢাকা, ০৮ সেপ্টেম্বর রোববার, ২০২৪ || ২৪ ভাদ্র ১৪৩১
good-food
৭৫

প্যারিস অলিম্পিকে প্রথম বিশ্বরেকর্ড গড়লেন সি–হিওন

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৪:৫৮ ২৬ জুলাই ২০২৪  

প্যারিস অলিম্পিকের আনুষ্ঠানিক উদ্বোধন হওয়ার  শুক্রবার। তবে  বুধবার থেকে শুরু হয়ে গেছে ফুটবল ও রাগবি ইভেন্ট। ফুটবল প্রথম দিনে আর্জেন্টিনার গোল য ২ ঘন্টা পর বাতিলকে কেন্দ্র করে ব্যাপক আলোচনা-সমালোচনা জন্ম দেওয়ার পর আর্চারিতে বিশ্বরেকর্ড গড়লেন সি–হিওন।

আর্চারির র‌্যাঙ্কিং রাউন্ডে আগের বিশ্বরেকর্ড ভেঙে দিয়েছেন দক্ষিণ কোরিয়ার লিম সি–হিওন। নিজের দেশের দুজনেরই রেকর্ড ভেঙেছেন এই তারকা। মেয়েদের রিকার্ভের এককে ৬৯৪ পয়েন্ট তুলে নিয়েছেন। এর আগে ২০১৯ বিশ্ব চ্যাম্পিয়নশিপে কাং চেইয়োংয়ের ৬৯২ পয়েন্ট ও ২০২০ টোকিও অলিম্পিকসে আন শানের ৬৮০ পয়েন্ট তুলেছিলেন।  দলগত বিভাগেও রেকর্ড গড়েছে দক্ষিণ কোরিয়া। 
অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানকে সামনে রেখে সিন নদীর দুই পাড় সাজানো হয়েছে। শুক্রবার স্থানীয় সময়  সন্ধ্যা ৭টা এবং বাংলাদেশ সময় রাত সাড়ে এগারটায় সিন নদীতে  শুরু হবে প্যারিস  অলিম্পিকের বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠান।
প্রায়  ৫ লাখের বেশি দর্শক বিশেষভাবে তৈরি স্ট্যান্ড থেকে এই আয়োজন উপভোগ করবেন। এবারের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠান জম্পেশ করার  লক্ষে  কোন স্টেডিয়াম  বাদ দিয়ে বেছে নেওয়া হয়েছে নদীকে।  অলিম্পিক ইতিহাসে  এই প্রথমবার  উদ্বোধনী  অনুষ্ঠান হচ্ছে  স্টেডিয়ামের বাইরে।