ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১
good-food
৬২

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি বাতিল, অর্থ যাবে ত্রাণ তহবিলে

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:০১ ২৮ আগস্ট ২০২৪  

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, বন্যার কারণে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি বাতিল করা হয়েছে। তিনি বলেন, দলের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে যে অর্থ ব্যয় হওয়ার কথা ছিল, সেটি ত্রাণ তহবিলে দেওয়া হবে। বুধবার (২৮ আগস্ট) রাজধানীতে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

 

মির্জা ফখরুল বলেন, এখন প্রতিষ্ঠাবার্ষিকী কর্মসূচির মধ্যে শুধু দলীয় পতাকা উত্তোলন এবং দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করা হবে।  এছাড়া একটি দোয়া মাহফিলের আয়োজন করা হবে। যেখানে দেশের মানুষ ও ছাত্র জনতার আন্দােলনে হতাহতদের জন্য দোয়া করা হবে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যাতে দ্রুত দেশে ফিরে আসতে পারেন সেজন্য দোয়া করা হবে। 

 

তিনি বলেন, ‘আগামী ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছয় দিনের কর্মসূচি ছিল। সেই কর্মসূচিতে ব্যয়ের অর্থ বন্যাকবলিত মানুষের সাহায্যে ত্রাণ তহবিলে দিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই প্রতিষ্ঠাবার্ষিকী আয়োজনের সব টাকা ত্রাণ তহবিলে দেওয়া হবে।’

 

বিএনপির মহাসচিব বলেন, বিএনপি অপকর্ম করে না। কেউ কেউ ব্যক্তিগতভাবে অপকর্ম করছে, সেটার কিন্তু সাথে সাথে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমাদের প্রায় ৫৬-৫৭ জন নেতাকর্মীর, যারা এগুলো করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। তাদের বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর