ঢাকা, ২০ সেপ্টেম্বর শুক্রবার, ২০২৪ || ৫ আশ্বিন ১৪৩১
good-food

বিছানায় ছারপোকা, প্রতিবাদে বিক্ষোভ

লাইফ টিভি 24

প্রকাশিত: ০৪:২৯ ২০ সেপ্টেম্বর ২০২৪  

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক ওয়ার্ডের বিছানায় ছারপোকা আক্রমণের প্রতিবাদে বিক্ষোভ করেছেন রোগীর স্বজনরা।

 

বৃহস্পতিবার সকালে নগরীর চরপাড়া ময়মনসিংহ মেডিকেল কলেজ গেটের সামনের রাস্তা অবরোধ করে স্বজনরা বিক্ষোভ করেন। এতে প্রায় ঘন্টাখানেক রাস্তায় যানজটের ঘটনা ঘটে। পরে হাসপাতাল পরিচালকের আশ্বাসে আন্দোলনকারীরা বিক্ষোভ প্রত্যাহার করেন। 

 

জানা গেছে, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের শেখ রাসেল স্ক্যানু (এনআইসিইউ) ওয়ার্ডের বিছানায় সম্প্রতি ছাড়পোকার উপদ্রব বেড়ে গেলেও কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি। বিষয়টি রোগির স্বজনরা চিকিৎসকদের বারবার জানালেও কোন লাভ হয়নি। এতে শিশুরা আরও বেশি আক্রান্ত হচ্ছেন। যার কারণে বৃহস্পতিবার সকাল ৯টার দিকে হাসপাতাল থেকে শিশুর স্বজনরা ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদে রাস্তায় নামেন। 

 

হাফিজুল ইসলাম নামে এক বিক্ষোভকারি বলেন, গত কয়েকদিন আগে তার সাতদিন বয়সী শিশু নিয়ে নবজাতক ওয়ার্ডে ভর্তি হন। এরমধ্যে অনেক শিশু মারাও গেছে। যারা সুস্থ হয়ে বাড়ি ফিরছে তাদের শশীরেও ছাড়পোকা কামড়ের চিহ্ন রয়েছে। তারা এবিষয়ে চিকিৎসক নার্সদের বারবার বলেও কোন কাজ না হওয়ায় বিক্ষোভ করেছেন। 

 

নাদিরা আক্তার নামে এক অভিভাবক বলেন, ছাড়পোকার কারণে শিশুরা আরো অসুস্থ হচ্ছে। প্রত্যেক বেডে অত্যাধিক ছাড়পোকা। ছাড়পোকার কামড়ে শিশুদের রক্ত কমে যাচ্ছে। দ্রুত বেডগুলো পরিবর্তন করা দরকার। 

 

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. জাকিউল ইসলাম জানান, ৫০ শয্যার নবজাতক ওয়ার্ডে গড়ে ১৫০ থেকে ২০০ রোগি ভর্তি থাকে। সব বেড একবারে পরিবর্তন করা কোনোভাবেই সম্ভব নয়। তাই প্রতিদিন বেড পরিবর্তন করে ছারপোকা মুক্ত ওয়ার্ড করার উদ্যোগ নেওয়া হয়েছে। 

বিচিত্র বিভাগের পাঠকপ্রিয় খবর