ঢাকা, ০৮ সেপ্টেম্বর রোববার, ২০২৪ || ২৪ ভাদ্র ১৪৩১
good-food
১০৭

বেনজীরের আরো সম্পত্তি ও ফ্ল্যাট জব্দের নির্দেশ

লাইফ টিভি 24

প্রকাশিত: ০১:০৩ ১৩ জুন ২০২৪  

তৃতীয় দফায় পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদ, তার স্ত্রী জিশান মীর্জাসহ মেয়েদের নামে থাকা ৮ টি ফ্ল্যাটসহ আরো জমি জব্দের নির্দেশ দিয়েছেন আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার (১২ জুন) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারিক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এ আদেশ দেন। 

 

বিষয়টি নিশ্চিত করে দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর বলেন, রুপগঞ্জে ২৪ কাঠা জমি, উত্তরায় ৩ কাঠা জমি, বাড্ডায় ৩৯.৩০ কাঠা জমির ওপর ২ টি ফ্ল্যাট, বান্দরবান জেলায় ২৫ একর জমি (লিজ), স্ত্রী জিসান মির্জার নামে বাদাবরানার পিসি কালচার এলাকায় ৬ টি ফ্ল্যাট স্থাবর ক্রোক করা হয়েছে। এছাড়া গুলশানে বাবার কাছ থেকে পাওয়া ‘পাওয়ার অফ এটর্নি’ মূলে সম্পত্তিতে ৬ তালা ভবন, সিটিজেন টিভিতে শেয়ার ও টাওয়ার অ্যাপারেলস (গার্মেন্টেসে) শেয়ার অস্থাবর জমি ফ্রিজ করার নির্দেশ দেয়া হয়েছে।

 

এর আগে দুই দফায় বেনজীরের অঢেল সম্পত্তি ক্রোক ও ফ্রিজ করার নির্দেশ দেন আদালত। এরমদ্যে জব্দের সম্পত্তির মধ্যে ১০ কোটি ২১ লাখ টাকার ২৭৩ বিঘা জমি, ২ কোটি ১৯ লাখ টাকা মূল্যের গুলশানে ৪ টি ফ্ল্যাট, ১ টি প্লট, ৩০ লাখ টাকা সঞ্চয়পত্রসহ ৪ টি বিও একাউন্ট, ৪ টি শতভাগ মালিকানার কোম্পানি, ও শেয়ার হিসেবে থাকা ১৫ টি কোম্পানি রয়েছে। এসকল সম্পত্তি সাবেক আইজিপি বেনজীর আহমেদ, তার স্ত্রী জিশান মির্জা, তিন মেয়ে যথা- ফারহিন রিসতা বিনতে বেনজীর, জাহরা জারিন বিনতে বেনজীরের এবং তাহসিন রাইসা বিনতে বেনজীরের নামে বলে উল্লেখ করে দুদক।

অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর