ঢাকা, ১৬ অক্টোবর বুধবার, ২০২৪ || ১ কার্তিক ১৪৩১
good-food
৩৬

ভিনিসিয়ুস-রদ্রিগোদের নিয়ে ব্রাজিল প্রেসিডেন্টের বিস্ফোরক মন্তব্য

লাইফ টিভি 24

প্রকাশিত: ০৪:০০ ১৪ অক্টোবর ২০২৪  

ইউরোপীয় ফুটবল দাপিয়ে বেড়াচ্ছেন ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো ও রাফিনিয়ারা। কিন্তু দেশের জার্সি গায়ে চড়ালেই তারা নিষ্প্রভ। উল্টো ঘরোয়া ফুটবলে বিভিন্ন ক্লাবে খেলা ফুটবলাররাই বরং ব্রাজিলের জার্সিতে বেশি উজ্জ্বল। তাই দেশটির প্রেসিডেন্ট লুইস ইনাসিও লুলা দা সিলভা অদ্ভুত এক আবদার করে বসেছেন দেশটির ফুটবল ফেডারেশন (সিবিএফ) প্রধানের কাছে।

 

স্থানীয় এক রেডিওতে দেওয়া সাক্ষাৎকারে তিনি সিবিএফ সভাপতিকে আহ্বান জানিয়েছেন যেন ভিনি, রদ্রিগো, রাফিনিয়াদের দল থেকে বাদ দেওয়া হয়। মূলত লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের সবশেষ ম্যাচে চিলির বিপক্ষে ইগোর জেসুস ও লুইজ হেনরিকদের খেলা দেখে তিনি মুগ্ধ হয়ে এমন মন্তব্য করেন।

 

গত শুক্রবার (১১ অক্টোবর) চিলির বিপক্ষে ম্যাচে আক্রমণভাগে ভিনিসিয়ুসের অনুপস্থিতিতেই দুই স্থানীয় খেলোয়াড় ইগোর জেসুস ও লুইস হেনরিকে গোল করে দলকে জয় পাইয়ে দেন।

 

এ দুজনই ব্রাজিলের ক্লাব বোতাফোগোর হয়ে মাঠ মাতাচ্ছেন। এর মধ্যে ২৩ বছর বয়সি সেন্টার ফরোয়ার্ড ইগোর ব্রাজিল দলে খেলেছেন অভিষেক ম্যাচ। রাইট উইঙ্গার লুইস খেলেছিলেন জাতীয় দলের জার্সি গায়ে তৃতীয় ম্যাচ। তাদের খেলা দেখে যথারীতি মুগ্ধ ব্রাজিলিয়ান প্রেসিডেন্ট। তার মতে, ইউরোপ মাতানো খেলোয়াড়দের তুলনায় দেশের লিগে খেলা ফুটবলাররাই ভালো।

 

বেইন স্পোর্টসের বরাতে ফুটবলবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট গোলডটকম জানিয়েছে, প্রেসিডেন্ট সিলভা সে সাক্ষাৎকারে বলেছেন,  যারা বিদেশে খেলছে, তারা এখানকার চেয়ে ভালো নন। একই (যারা বিদেশে খেলছে) গুণের অনেক ভালো খেলোয়াড় ব্রাজিলে আছে। সুতরাং এখানে যারা খেলছে তাদের সুযোগ দেয়া হোক।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর