ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১
good-food
৪৪

মমতাকে ইন্দিরার মতো গুলি করে হত্যার হুমকি, শিক্ষার্থী গ্রেপ্তার

লাইফ টিভি 24

প্রকাশিত: ০১:৫৮ ২১ আগস্ট ২০২৪  

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর মতো গুলি করে হত্যার হুমকি দিয়েছেন এক ছাত্র। কলকাতা রাজ্য পুলিশ গতকাল সোমবার ওই ছাত্রকে গ্রেপ্তার করেছে। 

 

ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু জানিয়েছে, কীর্তি শর্মা নামের এক শিক্ষার্থী মমতা বন্দ্যোপাধ্যায়কে হত্যার হুমকি দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছিলেন। অভিযুক্ত শিক্ষার্থী বিকম দ্বিতীয় বর্ষে পড়তেন বলে জানা গেছে। তাঁকে গতকাল তালতলা এলাকা থেকে গ্রেপ্তার করেছে কলকাতা রাজ্য পুলিশ।

 

পুলিশ জানিয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে দেওয়া পোস্টের ভিত্তিকে কীর্তি শর্মাকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি ইনস্টাগ্রামে ‘কীর্তিসোশ্যাল’ নামের একটি হ্যান্ডল থেকে সহিংসতা উসকে দেওয়ার মতো পোস্ট দিচ্ছিলেন। তাঁর বিরুদ্ধে ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর হত্যাকাণ্ডের মতো করে মুখ্যমন্ত্রী মমতাকে হত্যা করতে অন্যদের উৎসাহিত করার অভিযোগ রয়েছে।

 

কীর্তি শর্মা তাঁর পোস্টে লিখেছিলেন, ‘ইন্দিরা গান্ধীর মতো মমতা বন্দ্যোপাধ্যায়কে গুলি করুন। আপনি যদি এটি করতে না পারেন তবে আমি হতাশ করব না’। পরে তৃণমূল কংগ্রেসের বেশ কয়েকজন সমর্থক এ বিষয়ে পুলিশের দৃষ্টি আকর্ষণ করলে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে।

 

পুলিশ আরও বলছে, গত ৯ আগস্ট কলকাতার আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে একজন স্নাতকোত্তর প্রশিক্ষণার্থী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনা নিয়ে কীর্তি শর্মা একাধিক উসকানিমূলক পোস্ট করেছেন। অন্তত তিনটি পোস্টে তিনি নির্যাতিতার নাম এবং ছবি প্রকাশ করেছেন। পোস্টগুলো যথেষ্ট আপত্তিকর ছিল।

 

কলকাতা রাজ্য পুলিশ জানায়, ইনস্টাগ্রাম পোস্টগুলোর ভিত্তিতে অভিযোগ দায়ের করার পর ওই শিক্ষার্থীর বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। পুলিশ তাঁকে জিজ্ঞাসাবাদ করছে।

বিশ্ব বিভাগের পাঠকপ্রিয় খবর