ঢাকা, ০৮ সেপ্টেম্বর রোববার, ২০২৪ || ২৪ ভাদ্র ১৪৩১
good-food
৯৬

মিয়ানমারে জনপ্রিয় পর্যটন সৈকত দখল করলো আরাকান আর্মি

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৬:৫২ ২৬ জুন ২০২৪  

মিয়ানমারের  দেশটির জনপ্রিয় নাগাপালি  সৈকত রিসোর্ট শহরটি দখল করে নিয়েছে জাতিগত সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মি।  নিকটবর্তী একটি বিমানবন্দরে জান্তা সেনাসদস্যরা লুকিয়ে রয়েছে। সামরিক ও স্থানীয় সূত্র মঙ্গলবার এএফপিকে একথা জানায়।

 

নভেম্বরে আরাকান আর্মি বার্মিজ সেনাবাহিনীর ওপর হামলা চালানোর পর থেকে পশ্চিমাঞ্চলীয় রাখাইন রাজ্যে সংঘর্ষ চলছে। নভেম্বরের আক্রমণের ফলে ২০২১ সালের সামরিক অভ্যুত্থানের পর থেকে মূলত যুদ্ধবিরতির অবসান ঘটে।
কয়েক দিন ধরে রাজ্যের দক্ষিণে নাগাপালি সৈকতের চারপাশে লড়াই চলছে, যেখানে ভারতীয় মহাসাগরের তীরে নারিকেল গাছ ঘেরা পরিষ্কার বালুর বিচে কয়েকটি অভিজাত রিসোর্ট ছড়িয়ে আছে।


সেদিন পালিয়ে যাওয়া এক বাসিন্দা এএফপিকে বলেন, সৈকত থেকে কয়েক কিলোমিটার দূরে থান্ডওয়ে শহর, যেখানে স্থানীয় বিমানবন্দর অবস্থিত, সোমবার পর্যন্ত জনশূন্য ছিল। একটি সামরিক সূত্র এএফপিকে জানায়, নিরাপত্তা বাহিনী বিমানবন্দরের দিকে পিছু হটে গেছে এবং এলাকার নিয়ন্ত্রণ নিয়েছে।

 

স্থানীয় এক হোটেল মালিক এএফপিকে বলেন, তার কর্মীরা জানিয়েছেন যে সোমবার বিমানবন্দরের কাছে সামরিক বাহিনী বিমান হামলা চালিয়েছে। বিমানবন্দর ভবনের ভেতরে কিছু সেনা ও পুলিশসদস্য আটকা পড়ে আছে।

বিশ্ব বিভাগের পাঠকপ্রিয় খবর