ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১
good-food
১৬১

যে ৩ জন শপথ অনুষ্ঠানে অংশগ্রহণ করেননি

লাইফ টিভি 24

প্রকাশিত: ০২:২৯ ৯ আগস্ট ২০২৪  

অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ গ্রহণ করেছেন শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। তার সঙ্গে শপথ গ্রহণ করেন এই সরকারের আরো ১৩ সদস্য। বৃহস্পতিবার (৮ আগস্ট) বঙ্গভবনের দরবার হলে রাত ৯টায় শপথ গ্রহণ করেন তারা।

 

এসময় তাদের শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। কিন্তু এসময় শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে পারেননি আরো তিন সদস্য। তারা হলেন, বিধান রঞ্জন রায়, ফারুকী আযম, সুপ্রদিপ চাকমা। ঢাকার বাইরে তারা এই শপথ অনুষ্ঠানে য়োগ দিতে পারেননি।

 

৪০০ অতিথির উপস্থিততে অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা পদে রয়েছেন- অর্থনীতিবিদ ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহ উদ্দিন আহমেদ, সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, মানবাধিকারকর্মী আদিলুর রহমান খান, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হাসান আরিফ, সাবেক পররাষ্ট্র সচিব তৌহিদ হোসেন, পরিবেশ আইনবিদ সৈয়দা রিজওয়ানা হাসান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক মো. নাহিদ ইসলাম, আরেক সমন্বয়ক আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

 

এছাড়া উপদেষ্টা পদে শপথ নেন- উন্নয়নকর্মী ফরিদা আখতার, আ ফ ম খালিদ হাসান, নুরজাহান বেগম ও শারমিন মুরশিদ। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ তালিকা পাওয়া গেছে।