ঢাকা, ০৮ সেপ্টেম্বর রোববার, ২০২৪ || ২৪ ভাদ্র ১৪৩১
good-food
৬৯

শচীন-সৌরভ-দ্রাবিড়দের সতীর্থের রহস্যজনক মৃত্যু! কারণ নিয়ে ধোঁয়াশা

লাইফ টিভি 24

প্রকাশিত: ২৩:৫৫ ২০ জুন ২০২৪  

ভারতের হয়ে দিল্লিতে শচীন টেন্ডুলকারের নেতৃত্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়ে অভিষেক হয়েছিল একসময়ের স্পিডস্টার খ্যাত ডেভিড জনসনের। পরবর্তী সময়ে ভারতের হয়ে শুধু  একটি টেস্ট খেললেও কর্ণাটকের হয়ে ঘরোয়া ক্রিকেটে বেশ পরিচিত মুখ ছিলেন তিনি।

 

কিন্তু হঠাৎ খবর এলো সেই জনসন আর নেই। বেঙ্গালুরুতে নিজ বাসার বারান্দা থেকে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে তার। ইতোমধ্যেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করেছে। মৃত্যুকালে সাবেক ক্রিকেটারের বয়স হয়েছিল ৫২ বছর। ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

 

প্রতিবেদনে বলা হয়, জনসনের মৃত্যু নিয়ে ইতোমধ্যেই তৈরি হয়েছে ধোঁয়াশা। তিনি কি আসলেই বারান্দা থেকে পড়ে গিয়েছিলেন নাকি এটি আত্মহত্যার ঘটনা? অথবা কেউ ধাক্কা মেরে ফেলে দেননি তো? এ নিয়ে ভারতীয় পুলিশ ব্যাপক তদন্ত করছে। 

 

দেশটির সংবাদমাধ্যমগুলোর বরাত দিয়ে প্রাথমিকভাবে জানা গেছে, পাঁচ তলার নিজ অ্যাপার্টমেন্টের ব্যালকনি থেকে পড়ে মৃত্যু হয়েছে জনসনের। এটি আত্মহত্যার ঘটনা কিনা, খতিয়ে দেখছে পুলিশ। শচীন, সৌরভ, রাহুল দ্রাবিড়দের সতীর্থ তিনি। তার বয়স হয়েছিল ৫২ বছর। স্ত্রী ও দুই সন্তান রয়েছে। 

 

বাড়ির কাছেই একটি ক্রিকেট অ্যাকাডেমি চালাচ্ছিলেন জনসন। যদিও অ্যাকাডেমির পরিস্থিতি খুব একটা ভালো ছিল না।কর্ণাটক ক্রিকেট সংস্থার এক কর্মকর্তা ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, ‘আমাদেরও জানানো হয়েছে ওদের পাঁচ তলা অ্যাপার্টমেন্টের ব্যালকনি থেকে পড়ে গেছেন তিনি। পরবর্তীতে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় জনসনকে । তবে শেষ রক্ষা হয়নি।’

 

এ ঘটনা তদন্তে সংশ্লিষ্ট কর্ণাটক পুলিশের একজন জানিয়েছেন, ‘কোঠানুরে তার অ্যাপার্টমেন্টের ব্যালকনি থেকে পড়ে মৃত্যু হয়েছে। তবে আমরা তদন্ত করছি। এটি আত্মহত্যার ঘটনা কিনা, খতিয়ে দেখা হচ্ছে।’

 

ভারতের গণমাধ্যম বলছে, দীর্ঘদিন ধরে মানসিক সমস্যায় ভুগছিলেন জনসন। তিনি আত্মহত্যা করতে পারেন বলে মনে করছেন অনেকে। যে কারণে তার মৃত্যুর কারণ নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। 

 

জনসনের মৃত্যুতে ভারতের জাতীয় ক্রিকেট দলের সতীর্থ ও সাবেক কিংবদন্তি স্পিনার অনিল কুম্বলে বলেন, ‘আমার ক্রিকেট সতীর্থের মৃত্যুতে আমি মর্মাহত। তার পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা রইলো। খুব তাড়াতাড়ি চলে গেলে বেনি (জনসনের ডাক নাম)।’ 

 

দেশটির ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ এক্স হ্যান্ডলে লিখেছেন, ‘দেশের (ভারতের) সাবেক পেসার জনসনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। ভারতীয় ক্রিকেটে ওর অবদান অক্ষুণ্ণ থেকে যাবে।’

 

উল্লেখ্য, ১৯৭১ সালে জন্ম জনসনের। ১৯৯৬ সালে ভারতের হয়ে সাদা পোশাকের ক্রিকেটে অভিষেকের পর মাত্র দু’টি টেস্ট খেলেছিলেন তিনি। তার অভিষেক হয়েছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে। কিন্তু দুই ম্যাচে তিনটির বেশি উইকেট নিতে পারেননি জনসন। দেশের হয়ে এরপর আর খেলা হয়নি তার। কিন্তু ঘরোয়া ক্রিকেটে নিয়মিত কর্ণাটকের হয়ে খেলতেন তিনি।

 

জনসন প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন মোট ৩৯টি । যেখানে উইকেট নিয়েছেন ১২৫টি। ৮বার ইনিংসে ৫ বা তার বেশি উইকেট নিয়েছেন তিনি। লিস্ট এ ক্রিকেটে ৩৩টি ম্যাচে ৪১টি উইকেট নিয়েছেন জনসন। অবসরের পর কোচিং করাতেন তিনি।