ঢাকা, ১৮ অক্টোবর শুক্রবার, ২০২৪ || ৩ কার্তিক ১৪৩১
good-food
৩৩

শেখ মুজিবুর রহমান জাতির জনক না: তথ্য উপদেষ্টা

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:৫৭ ১৬ অক্টোবর ২০২৪  

তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, আওয়ামী লীগের দলীয় দিবসকে জাতীয় দিবস হিসেবে চাপিয়ে দেওয়া হয়েছিল। এসব দিবস বাদ দেওয়া হবে জানিয়ে  তিনি বলেন, শেখ মুজিবুর রহমান অবশ্যই জাতির জনক না। বুধবার (১৬ অক্টোবর) সচিবালয়ে তিনি এই কথা বলেন। গণঅভ্যুত্থান সংক্রান্ত দিবস আসবে, এ নিয়ে আলোচনা চলছে।

 

তথ্য উপদেষ্টা বলেন, আওয়ামী লীগ ইতিহাসকে নষ্ট করে ফেলেছে। শেখ মুজিবুর রহমানকেও তো আওয়ামী লীগই নষ্ট করে ফেলেছে। যেভাবে তার মূর্তি করে তার পূজা বাংলাদেশে শুরু করেছে, এটা একটা ফ্যাসিস্ট আইডিওলজির অংশ হয়ে গেছে। একটা গণঅভ্যুত্থানের মধ্যে দিয়ে যে সরকার, যে নতুন বাংলাদেশ সেখানে তো আমরা এই ফ্যাসিস্ট প্রবণতাগুলো রাখতে পারি না।

 

তিনি বলেন, আমরা তো ৭ মার্চকে ইতিহাস থেকে নাই করে দিচ্ছি না। আমরা শেখ মুজিবুর রহমানের গুরুত্বকে ইতিহাস থেকে নাই করে দিচ্ছি না। যেটা আওয়ামী লীগ করেছিল, সেটা নির্মোহভাবে ইতিহাস নতুন করে লেখা হবে।
এটা ধারাবাহিকভাবে নতুন বাংলাদেশে থাকবে না।

 

শেখ মুজিবুর রহমান অবশ্যই জাতির জনক না- উল্লেখ করে তিনি বলেন, এই ভূখণ্ডে অনেকের ভূমিকা আছে, অনেকেই লড়াই করেছেন। ১৯৪৭, ‘৫২, ৭১-এ অনেকের অবদান আছে উল্লেখ করে তিনি বলেন, একজন জাতির পিতা না, অনেক ফাউন্ডিং ফাদার্স রয়েছে।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর