ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১
good-food
৫৩

শেখ হাসিনার স্বৈরতন্ত্র দেশের প্রতিটি প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে

লাইফ টিভি 24

প্রকাশিত: ০২:১৩ ১৯ আগস্ট ২০২৪  

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ও নোবেলজয়ী অর্থনীতিবীদ ড. মুহাম্মদ ইউনূস দেশে ব্যাপক সংস্কারের কথা বলেছেন। এজন্য তিনি অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজনের কথা বলেন। এ জন্য তিনি প্রতিশ্রুতি দিয়েছেন এবং যাত্রায় আন্তর্জাতিক সম্প্রদায়ের পূর্ণ সমর্থন চেয়েছেন।

 

রবিবার (১৮ আগস্ট) দুপুরে ঢাকায় বিভিন্ন রাষ্ট্র ও আন্তর্জাতিক সংস্থার মিশন প্রধানদের জন্য আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন ড. ইউনূস।

 

এসময় তিনি বলেন, আমি এমন এক সময়ে দেশের দায়িত্ব নিয়েছি, যা অনেক দিক থেকেই পুরোপুরি বিশৃঙ্খল। ক্ষমতা ধরে রাখার জন্য শেখ হাসিনার স্বৈরতন্ত্র দেশের প্রতিটি প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে,।

 

ইউনূস বলেন, বিচার বিভাগ ধ্বংস হয়ে গেছে। দেড় দশক ধরে ভয়াবহ দমন-পীড়নের মাধ্যমে গণতান্ত্রিক অধিকারগুলোকে ভয়াবহভাবে দমন করা হয়েছে। নির্লজ্জভাবে প্রতিটি নির্বাচনে কারচুপি করা হয়েছে।

 

প্রধান উপদেষ্টা বলেন, আমাদের তরুণ প্রজন্ম ভোটাধিকার প্রয়োগ ছাড়াই বেড়ে উঠেছে। রাজনৈতিক মদদে ব্যাংকগুলো ডাকাতি করা হয়েছে। ক্ষমতার অপব্যবহার করে রাষ্ট্রীয় কোষাগার লুট করা হয়েছে ইচ্ছেমত।

 

তিনি আরো বলেন, যত দ্রুত সম্ভব নির্বাচন কমিশন, বিচার বিভাগ, জনপ্রশাসন, নিরাপত্তা বাহিনী ও গণমাধ্যমে মৌলিক সংস্কার এনে আমরা একটি অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের আয়োজন করব। জাতীয় ঐক্যমত্য বৃদ্ধির জন্য আমরা আন্তরিক প্রচেষ্টা চালাবো।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর