ঢাকা, ১৬ অক্টোবর বুধবার, ২০২৪ || ১ কার্তিক ১৪৩১
good-food
৪৮

সংস্কারের বিষয়ে ঐকমত্য ও ভোটার তালিকা তৈরি হলেই নির্বাচন:ড. ইউনূস

লাইফ টিভি 24

প্রকাশিত: ০২:৪৬ ২৬ সেপ্টেম্বর ২০২৪  

প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস জানিয়েছেন, প্রশাসনসহ বিভিন্ন ক্ষেত্রে সংস্কার করতে অন্তর্বর্তী সরকার যে ছয়টি কমিশন গঠন করেছে, সেগুলোর সুপারিশ কার্যকরে রাজনৈতিক দলগুলো ঐকমত্যে উপনীত এবং ভোটার তালিকা পুরোপুরি প্রস্তুত হলেই নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে।

 

বুধবার (২৫ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সদরদফতরে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টালিনা জর্জিয়েভার সঙ্গে বৈঠককালে তিনি এসব কথা জানান। রাষ্ট্রীয় বার্তা সংস্থার (বাসস) খবরে তা বলা হয়েছে।

 

এসময় ড. ইউনূস নির্বাচন, বেসামরিক প্রশাসন, পুলিশ, বিচার বিভাগ, দুর্নীতি দমন ও সংবিধানে গুরুত্বপূর্ণ সংস্কারের সুপারিশ করার জন্য নতুন সরকার যে ছয়টি কমিশন গঠন করেছে, সেগুলো সম্পর্কে অবহিত করেন। কমিশনগুলো যেসব সুপারিশ দেবে, সেগুলো নিয়ে অন্তর্বর্তী সরকার রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করবে বলেও জানান তিনি।

 

বাংলাদেশের এই সংস্কার উদ্যোগে সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন আন্তর্জাতিক মুদ্রা তহবিলের ব্যবস্থাপনা পরিচালক মিজ জর্জিয়েভা। তিনি বলেন, আইএমএফ বাংলাদেশের প্রতি সম্পূর্ণ প্রতিশ্রুতিবদ্ধ রয়েছে এবং টেকসই ও ন্যায়সংগত প্রবৃদ্ধির জন্য সংস্কার অ্যাজেন্ডা এগিয়ে নিতে সহায়তা অব্যাহত রাখবে।

 

সংস্কার উদ্যোগে সহায়তার বিষয়ে অংশীজনদের সঙ্গে আলোচনা করতে ইতোমধ্যেই ঢাকায় একটি দল পাঠিয়েছে ওয়াশিংটনভিত্তিক ঋণদাতা প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর