ঢাকা, ২১ সেপ্টেম্বর শনিবার, ২০২৪ || ৬ আশ্বিন ১৪৩১
good-food

সম্পর্ক ভালো রাখতে এই ৫ প্রশংসা করতেই পারেন

লাইফ টিভি 24

প্রকাশিত: ০৫:২৩ ২১ সেপ্টেম্বর ২০২৪  

সম্পর্ক ভালো রাখতে চাইলে একে অপরের প্রশংসা করতে হবে। প্রিয়জনের মণিকোঠায় স্থান পেতে চাইলে প্রশংসার বিকল্প নেই। তাহলেই দেখবেন আপনাদের বন্ধন থাকবে অটুট। সারাজীবন একে অপরের হাত ধরে এগিয়ে যেতে পারবেন।

 

তবে অনেকে আবার এই বিষয়টা বুঝতেই পারেন না যে ঠিক কী কী নিয়ে প্রশংসা করবেন। বিষয়গুলো ঠিকঠাক না বলতে পারলে তাঁর মনের নাগাল পাওয়া আপনার জন্য কঠিন হতে পারে। এই কারণে অনেকের সম্পর্ক পোক্ত হয় না। একটু প্রশংসাসূচক কথা বললে যদি তাঁর মনের নাগাল পাওয়া সহজ হয়, তবে ক্ষতি কী? তাই আর সময় নষ্ট না করে এমন ৫ কমপ্লিমেন্টের কথা জেনে নিন, যাতে প্রিয় মানুষটি খুশি হবেন।

 

পুরনো কথাতেই বাজিমাত
‘তোমার মতো কাউকে দেখিনি’, হাজার হাজার বছর ধরে এই কথাটা প্রচলিত হয়ে আসছে। নিজের প্রেয়সীকে অনেক পুরুষেরা এই কথা বলে আসছেন। কথাটি যদিও বেশ পুরনো আর গতানুগতিক মনে হতেই পারে আপনার। সত্যি বলতে, নারীরাও এই আদি প্রশংসায় মন দিয়ে ফেলেন। তারপর সেই মানুষটিকে আঁকড়ে ধরে বাঁচতে চান। তাই যতই বোরিং লাগুক না কেন, প্রিয়জনকে এই কথাটা বলতে ভুলবেন না যেন।

 

বুদ্ধির প্রশংসা করুন
সবাই নিজের বুদ্ধির প্রশংসা শুনতে চান। সেই প্রশংসা করতে হবে আপনাকে। তাহলেই দেখবেন প্রিয়জন আপনার ভালোবাসায় একবারে হাবুডুবু খাবেন। তাই এবার সুযোগ পেলেই তাঁর বুদ্ধির প্রশংসা করুন। আর অন্যদের সামনে যদি আপনি তাঁর এমন প্রশংসা করতে পারেন, তাহলে তো কথাই নেই। তাহলেই দেখবেন সে আপনাকে ছাড়া আর থাকতে পারবে না। তাঁর সমস্ত স্বপ্ন জুড়ে শুধু আপনিই বিরাজ করবেন। তাই এই কাজে ঝটপট লেগে পড়ুন।

 

মিশতে পারার প্রশংসা
সবার সঙ্গে মিশে যাওয়াটা এক বিশেষ ক্ষমতা। সেই ক্ষমতা সবার থাকে না। যদি আপনার প্রিয়জনের মধ্যে এই গুণ থাকে, তবে তাঁকে প্রাপ্য সম্মানটা দিন। তাহলেই তিনি বুঝবেন যে আপনি তাঁর সবকিছু লক্ষ করেন। এরপর থেকে দেখবেন তিনিও আপনাকে মূল্য দিতে চেষ্টা করবে। তাই চেষ্টা করুন ঝটপট এই কথাটা বলে ফেলার।

পাশে থাকার প্রশংসা
আপনার সুখ-দুঃখে যদি প্রিয়জন পাশে থাকে, তাহলে তাঁকে সেই কমপ্লিমেন্ট দিতেই হবে। কারণ, এই স্বার্থপর দুনিয়ায় এমন মানুষ খুঁজে পাওয়া খুব কঠিন। তাই সে যদি সত্যিই আপনার পাশে থাকেন, তাহলে তাঁকে অবশ্যই সেই সম্মানটা দিতে হবে। এতে তিনি আরও বেশি উৎসাহ পাবেন। দেখবেন সে আরও বেশি বেশি করে পাশে থাকার চেষ্টা করবেন। আর এটা যে আপনার জন্যও ভালো।

 

কষ্টকে স্বীকৃতি দেন 
সাধারণত মেয়েরা অনেকে কর্মঠ স্বভাবের হয়ে থাকেন। অনেক পুরুষের সেটি চোখেই পড়ে না। কিন্তু আপনি যদি তাঁর এই কষ্টকে স্বীকৃতি দেন, তবে সে আপনাকে মাথায় করে রাখবে। তাই আর সময় নষ্ট না করে প্রিয়জনকে তাঁর প্রাপ্য সম্মানটা অবশ্যই দিন। তাহলেই দেখবেন সে আপনার প্রতি আরও দুর্বল হয়ে পড়বেন।