ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১
good-food
৫৭

সাবেক ২৫ মন্ত্রী ও ৪০ এমপির অবৈধ সম্পদ অনুসন্ধানে আবেদন

লাইফ টিভি 24

প্রকাশিত: ০২:১৯ ১৯ আগস্ট ২০২৪  

সাবেক ২৫ মন্ত্রী-প্রতিমন্ত্রী ও ৪০ এমপির অবৈধ সম্পদের অনুসন্ধান চেয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) আবেদন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী এম সরোয়ার হোসেন। রবিবার (১৮ আগস্ট) দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ’র কাছে তিনি এই আবেদন করেন।

 

লিখিত আবেদনে এম সরোয়ার হোসেন বলেন, আমি একজন সুপ্রিম কোর্টের আইনজীবী ও সচেতন নাগরিক। মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছি। ২০২৩ সালের ২৭ ডিসেম্বর এক পত্রিকায় ‘অকল্পনীয় সম্পদ বৃদ্ধি মন্ত্রী-এমপিদের’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।  

 

তিনি বলেন, প্রতিবেদনটি থেকে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দিতাকারী মন্ত্রী-প্রতিমন্ত্রীর আয় বেড়েছে সীমাহীন। দুর্নীতি ছাড়া এরকম সম্পদ বৃদ্ধি সম্ভব নয়।  

 

টিআইবি আয়োজিত ‘নির্বাচনী হলফনামায় তথ্যচিত্র জনগণের কি বার্তা দিচ্ছে?’ শীর্ষক শিরোনামে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী-এমপিদের ওই দুর্নীতির তথ্য তুলে ধরা হয়।  সেখানে আলোচকরা বলেন, অনেক মন্ত্রী-এমপির সম্পদ বৃদ্ধির চিত্র রূপকথার গল্পকেও হার মানিয়েছে।  কিন্তু দুঃখের বিষয় জাতীয় দৈনিকের পাতাজুড়ে ওই অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হওয়ার পরও অনুসন্ধানে যথাযথ কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি।

 

তারা বলেন, যা রাষ্ট্রীয় প্রতিষ্ঠান- যেমন দুর্নীতি দমন কমিশনের মতো প্রতিষ্ঠানের ওপর সাধারণ মানুষের আস্থা ও বিশ্বাস ক্ষুণ্ন করে।  একইসঙ্গে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে। দুদক থেকে বলা হয়েছিল, মন্ত্রী-এমপিদের অস্বাভাবিক সম্পদ বৃদ্ধির ব্যাপারে অনুসন্ধান করবে। আমার জানা মতে, এখন পর্যন্ত তা শুরু করেনি। তাই আমরা চাই দ্রুত এদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করুক সংস্থাটি।

অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর