ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১
good-food
৮৪

সেনাবাহিনীর পর ত্রাণ তহবিলে একদিনের বেতন দিলো নৌবাহিনী ও বিজিবি

লাইফ টিভি 24

প্রকাশিত: ০৩:৩৪ ২৪ আগস্ট ২০২৪  

বন্যার্তদের সহযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনীর পর এবার বাংলাদেশ নৌবাহিনী ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সকল সদস্যদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে প্রদান করা হয়েছে। 

 

শুক্রবার (২৩ আগস্ট) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) ও বিজিবি সদর দপ্তর থেকে পাঠানো পৃথক পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আইএসপিআর জানিয়েছে, বন্যার্তদের সহায়তায় নৌ সদস্যদের একদিনের বেতন প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে জমা দেওয়া হয়েছে।

 

বিজিবি সদর দফতর জানিয়েছে, বন্যার্তদের সহায়তায় বিজিবির সকল সদস্য একদিনের বেতনের সমপরিমাণ অর্থ প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে প্রদান করেছে। এদিকে, শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যেসব ব্যক্তিরা বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্য-সহায়তা দিতে চান, তারা প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলের অ্যাকাউন্টে সহায়তার অর্থ পাঠাতে পারেন।

 

হিসাবের নাম: প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিল
ব্যাংক: সোনালী ব্যাংক কর্পোরেট শাখা, প্রধান উপদেষ্টার কার্যালয় 
হিসাব নম্বর: ০১০৭৩৩৩০০৪০৯৩

 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এ তহবিলের অর্থ ত্রাণ ও কল্যাণ কাজে ব্যয় করা হয়। প্রেরিত অর্থ সরকার কৃতজ্ঞতার সঙ্গে গ্রহণ করে এর যথাযথ হিসাব সংরক্ষণ করবে। অতি বৃষ্টি ও ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে ভয়াবহ হয়ে উঠছে দক্ষিণ-পূর্বাঞ্চলের বন্যা পরিস্থিতি।

 

১১ জেলায় বন্যাকবলিত অন্তত লাখ লাখ মানুষ। আকস্মিক বন্যায় ঘরবাড়ি, রাস্তাঘাট তলিয়ে বিপাকে পড়েছেন তারা। অনেকেই ঘর থেকে কিছু বের করতে না পেরে খালি হাতে ছুটে এসেছেন আশ্রয়কেন্দ্রে। দুর্গত এলাকায় এখন দেখা দিয়েছে বিশুদ্ধ পানি ও খাবার সংকট।

 

স্থানীয়রা বলছে, স্মরণকালে এমন ভয়াবহ বন্যা দেখেননি তারা। দুর্গত এলাকাগুলো সশস্ত্র বাহিনীর সহযোগিতায় উদ্ধার ও ত্রাণ কার্যক্রম শুরু হয়েছে। এই বন্যায় এখন পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর